চান্দিনাজাতীয়

চান্দিনায় দোকান খোলা পেয়ে ভাঙচুর করল ছাত্রলীগ!

চান্দিনায় দোকান খোলা পেয়ে ভাঙচুর করল ছাত্রলীগ!

 

কুমিল্লা জে’লার চান্দিনা উপজে’লা সদরে প্রশা’সনের নি’র্দেশনা অ’মান্য করে ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখায় ৪টি ব্যবসায় প্রতিষ্ঠানে ভাঙ’চুর চালায় দু’ষ্কৃতকারীরা। শুক্রবার (২২ মে) সকাল সাড়ে ১০টায় ওই ভাঙ’চুরের ঘটনা ঘটে।

 

উপজে’লা ও পৌর ছাত্রলীগ নেতাকর্মীরা ওই ভাঙ’চুর চালায় বলে অ’ভিযোগ করেন ক্ষ’তিগ্রস্থ ব্যবসায়ীরা। এদিকে খবর পেয়ে ক্ষ’তিগ্রস্থ ব্যবসায় প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেন চান্দিনা উপজে’লা পরিষদের চেয়ারম্যান বীরমু’ক্তিযো’দ্ধা তপন বক্সী ও চান্দিনা থা’নার অফিসার ইন-চার্জ মো. আবুল ফয়সল।

 

ক্ষ’তিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান স্বপ্ন পূরণ এর মালিক আবদুস ছালাম সুমন জানান, ’উপজে’লা ছাত্রলীগ সভাপতি অভি’র নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হা’মলা চালায়।

 

তারা ক্রিকেট খেলার স্ট্যাম দিয়ে দোকানের গ্লাস করা রেকগুলো পিটিয়ে ভে’ঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষ’তি করে।’ এতে তার ১ লাখ ২০ হাজার টাকার ক্ষয়ক্ষ’তি হয় বলে তিনি দা’বি করেন।

 

চান্দিনা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. এরশাদ আলী ভূইয়া জানান, ’উপজেলা ছাত্রলীগ সভাপতি অভি সহ কয়েকজন ছাত্রলীগের কর্মী কয়েকটি দোকান ভাঙ’চুর করেছে।

 

ব্যবসায়ীরা আমাদের জানানোর পরে আমরা ছুটে গিয়ে হা’মলাকারীদের বা’ধা দেই। তারা বলে আমরা ব্যর্থ, প্রশা’সন ব্যর্থ। এভাবে আপনারাতো ভাঙ’চুর করতে পারেন না। কিন্তু তারা আমাদের কথা শুনে নি।’ তিনি আরও বলেন- ’অভি বলেছে যে দোকান খুলবে তার দোকানই ভা’ঙা হবে।’ আমরা পু’লিশকে বিষয়টি জানিয়েছি।

 

এব্যাপারে চান্দিনা উপজে’লা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াছিন আহমেদ অভি জানান, ’প্রশা’সনের নি’র্দেশনা অমান্য করে কাপড় ব্যবসায়ীরা দোকান খোলা রাখে। এতে প্রচুর ক্রেতা সমাগম হয়। আমরা তাদের নি’ষেধ করায় পোশাক দোকান স্বপ্ন পূরণ এর মালিক সুমন আমার সাথে খা’রাপ আচরণ করেছে। তার দোকানে ভঙ’চুর হয়েছে। কিন্তু অন্যগুলো আমি বলতে পারবো না।’

 

জানাগেছে চান্দিনা মধ্য বাজারের হা’জী মো. জাহাঙ্গীর আলম এর মালিকানাধীন রয়েল সুজ, দুলাল সূত্রধর এর মালিকানাধীন পদশ্রী সুজ, বাবুন চৌধুরী মার্কেটের আবদুস ছালাম সুমন এর মালিকানাধীন তৈরী পোশাকের দোকান স্বপ্ন পূরণ, মো. আবু কালাম এর মালিকানাধীন হামিদ কসমেটিক্স দোকানে ভাঙ’চুর চালানো হয়।

 

এব্যাপারে চান্দিনা থা’নার অফিসার ইন-চার্জ মো. আবুল ফয়সল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ’ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিছু গ্লাসের রেক ভাঙ’চুর হয়েছে। লিখিত অ’ভিযোগ পেলে আ’ইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

 

এব্যাপারে চান্দিনা উপজে’লা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন- চান্দিনার ব্যবসায়ী ও সাধারণ মানুষ প্রশা’সনের নি’ষেধাজ্ঞা অমান্য করে ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখছে। স্বাস্থ্য বিধির বালাই নেই। প্রচুর ক্রেতা সমাগম হচ্ছে। আমরা উপজে’লা ক’রোনা প্রতিরো’ধ কমিটি পু’লিশ ও জনপ্রতিনিধিদেরকে সমন্বয় করে দোকান ব’ন্ধ করাতে চিঠি দিয়েছি। কিন্তু ছাত্রলীগ কেন হা’মলা চালালো সেটা আমার বোধগম্য নয়। কোন ব্যবসায় প্রতিষ্ঠান ভাঙ’চুর করা বেআ’ইনী। আ’ইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Close