চান্দিনা

চান্দিনায় আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা

চান্দিনায় আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভায়

রাজস্ব বাড়াতে জনপ্রতিনিধি ও প্রশাসনের প্রতি আহ্বান

 

।। মাসুমুর রহমান মাসুদ।।

 

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথির বক্তৃতায় সরকারি প্রতিশ্রুতি সম্পর্কীয় সংসদীয় কমিটির সভাপতি সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি বলেন- ’সরকারের রাজস্ব আয় বাড়াতে জনপ্রতিনিধি ও প্রশাসনকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। গ্রামের ক্ষুদ্র, মাঝারি ও বড় ব্যবসায়ীদেরকেও এর আওতায় নিয়ে আসতে হবে। নিয়মানুযায়ী ট্রেড লাইসেন্স, ভূমি উন্নয়ন করসহ সকল প্রকার রাজস্ব এবং ব্যক্তি, প্রাতিষ্ঠানিক ও কোম্পানী শ্রেণির আয়কর প্রদানে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।’

 

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এর সভাপতিত্বে ওই মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।

 

আওয়ামীলীগের সাবেক এই অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বলেন- ’সড়ক সংলগ্ন মৎস্য প্রজেক্ট সরিয়ে নিতে হবে। যেন সড়কের কোন ক্ষতি না হয়। রাত ১০টার পর সকল ব্যবসায় প্রতিষ্ঠান ও দোকান-পাট বন্ধ রাখতে হবে।’ এসময় তিনি জনগণকে মাস্ক ব্যবহারের বিষয়ে উদ্বুদ্ধ করতে সকলের প্রতি আহ্বান জানান।

 

সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন- চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী, পৌরসভার মেয়র মো. মফিজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আনোয়ার উল্যাহ্, উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. আফরিনা আক্তার, উপজেলা মৎস্য কর্মকর্তা ফারুক ময়েদুজ্জামান, চান্দিনা থানার অফিসার ইনচার্জ শামসুদ্দিন মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী আবদুল মালেক প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলার বিভিন্ন অধিদপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

Close