কুমিল্লা সদর দক্ষিণ

কে হচ্ছেন বরুড়ার অভিভাবক || আর মাত্র দুইদিন

কে হচ্ছেন বরুড়ার অভিভাবক  || আর মাত্র দুইদিন

 

♦নিজস্ব বার্তাঃ কুমিল্লা জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ডের (বরুড়া উপজেলা) সদস্য পদে উপনির্বাচনে মূল লড়াইয়ে আওয়ামী লীগের নেতারাই মাঠে তৎপরতা রয়েছেন। প্রার্থীরা হলেন বরুড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. নাসির উদ্দিন, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. জসিম উদ্দিন, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মফিজুর রহমান ও সিঙ্গাপুর আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ মনিরুজ্জামান। এর বাইরে কয়লা ব্যবসায়ী মো. আবদুল বাতেন এবং প্রজন্ম শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক একাডেমির সভাপতি তুহিন আহাম্মেদ রয়েছেন।

 

২৫ জুলাই ওই নির্বাচন হবে। নির্বাচনে ভোটারসংখ্যা ১৫৯। এর আগে ২৬ জুন বিকেলে ওই তফসিল ঘোষণা করা হয়। নির্দলীয় এই নির্বাচনকে কেন্দ্র করে জনগণের নির্বাচিত স্থানীয় সরকারের জনপ্রতিনিধিরা এতে ভোট দেবেন।

 

জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৮ ডিসেম্বর কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ১০ নম্বর ওয়ার্ড থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির বর্তমান সদস্য মোহাম্মদ সোহেল সামাদ। এরপর ২০১৭ সালের ২৫ জানুয়ারি তিনি দায়িত্ব নেন। ২৮ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেওয়ার জন্য পদত্যাগ করেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে ১৪ মার্চ স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ অধিশাখার উপসচিব জুলিয়া মঈন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পদটি শূন্য ঘোষণা করা হয়। এরপর ২৬ জুলাই এই ওয়ার্ডের উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

Close