জাতীয়রাজনীতি

কর্মীদের জন্য নেতাদের প্রতি বাড্ডা থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জনাব আবুল বাশার(বাদশা)’র যুগান্তকারী আহবান।

বর্তমান করোনা মহামারীতে দেশের এই ক্রান্তিলগ্নে-ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের অন্তর্ভুক্ত বাড্ডা থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সন্মানিত সাধারন সম্পাদক জনাব আবুল বাশার(বাদশা) বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগ নেতাদের প্রতি কর্মীদের জন্য অনুরোধ ও আহবান জানান।নিম্নে তার লেখাটা হুবহু তোলে ধরা হলো….

 

বিভিন্ন পর্যায়ের সকল নেতৃবৃন্দের নিকট অনুরোধ করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবে আপনাদের কর্মীরা না খেয়ে কষ্টে দিন কাটাচ্ছে কিনা যতটুকু সম্ভব খোজ খবর নিন।

★আপনারা অনেকেই হয়তো গরীব অসহায়দের সাহায্য সহযোগিতা করতেছেন বিভিন্ন ভাবে কিন্তু একটা বার ভাবুন আপনারা যে সকল কর্মীদের নিয়ে আন্দোলন সংগ্রাম করেছেন তারা হয়তো লজ্জায় কারো কাছে হাত পাততে পারতেছে না চাইতেও পারতেছে না।দয়া করে যতটুকু সম্ভব তাদের খোজ খবর নিন।

সাধারন জনগোষ্ঠী দেশের সার্বিক উন্নয়নের জন্য ভোট দিয়ে তাদের পছন্দমত সরকার নির্বাচিত করে কিন্তু একজন আওয়ামী কর্মী স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগ কে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে শুধু তার ভোট প্রয়োগ করে তা নয় সে তার সর্বোচ্চ চেষ্টা দিয়ে মানুষের দারপ্রান্তে গিয়ে গিয়ে  আওয়ামী লীগ এর সুফল সম্পর্কে দেশের ভালোমন্দ সবকিছু বুঝিয়ে শত শত ভোট সংগ্রহ করে–তাই ঐ কর্মীদের একটু খবর নিন।

★আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিলো এই কর্মীরা তাদের পরিবারের কথা না ভেবে,নিজের জীবন বাজি রেখে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশনায়-আপনাদের মতো প্রিয় নেতাদের ডাকেই রাজপথে ঝাপিয়ে পরে ছিলো সফল করেছিল আন্দোলন সংগ্রাম-তাই ঐ কর্মীদের একটু খোজ খবর নিন।

★অনেক সময় দেখা যায় একজন সাধারন আওয়ামী কর্মী দিনের পর দিন রাজনৈতিক আন্দোলন সংগ্রাম সফল করার লক্ষ্যে প্রিয় নেতাদের পাশে থাকতে থাকতে নিজের পরিবারকে কত ঠকিয়েছে দলকে ভালোবেসে সে নিজেও জানে না–তাই এই ক্রান্তিলগ্নে অসহায় কর্মীদের একটু খোঁজ খবর নিন।

★আপনি নেতা হিসেবে একজন আওয়ামী কর্মীকে বলছেন ভোর ছয় টায় সাংগঠনিক প্রোগ্রাম আছে চলে এসো,রাত ১২ টায় বলছেন চলে এসো যে কোনো সময় আপনি ডাকছেন সে তার পারিবারিক অভিভাবকদের কথা না শুনে চলে আসতেছে আপনার ডাকে রাজপথে আন্দোলনে।

সেই কর্মীরা হয়তো লজ্জায় আপনার কাছে সাহায্য চাইতে পারতেছে না আপনি নিজ থেকে যতটুকু সম্ভব সহায়তার কথা বলুন,কর্মীর যদি প্রয়োজন হয় নিবে অথবা বলবে ভাই আমার লাগবে না আমি চলতে পারতেছি।

★প্রিয় নেতারা একটু মনে করে দেখেন তো অনেক কর্মীরাইতো চার দলীয় জোট সরকারের আমলে বিভিন্ন আন্দোলন সংগ্রামে,গন গ্রেফতারে-জেল খেটেছেন বিভিন্ন সময় এতে ভুক্তভোগী হয়েছে তার পরিবার, তাকে জেল থেকে টাকা খরচ করে ছাড়িয়ে এনেছে তার পরিবার।ছাড়া পাওয়ার পর আবার দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশনায় আপনাদের মতো নেতাদের ডাকে রাজপথে আন্দোলনে ঝাপিয়ে পরেছে এই কর্মীরা একটি নতুন সোনালি দিনের আশায়…

তাই ঐ কর্মীদের প্রতি একটু সহায়তা করার চেষ্টা করুন।

★মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগ এখন রাষ্ট্রীয় ক্ষমতায় দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ এই সময়ও যখন দেশবিরোধী চক্রান্তকারীরা বিভিন্ন ভাবে দেশে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করে আওয়ামী সফলতাকে নষ্ট করতে চায় তখন এই আপনার নেতৃত্বেই চক্রান্তকারীরাদের বিরুদ্ধে লড়াই করে যায় এই কর্মীরাই।

তাই ঐ কর্মীদের প্রতি এই দুঃসময়ে একটু খোজ খবর নিন।

★প্রিয় নেতাগন একটু মনে করুন দেশে সুষ্ঠ নির্বাচনের স্বার্থে সারারাত জেগে ভোট কেন্দ্রে পাহারাদারের দায়িত্ব পালন করে আপনার কথায় কারা এই কর্মীরাই।

তাই এই ক্রান্তিলগ্নে ঐ ত্যাগীকর্মীদের একটু খোজ খবর নিন।

বিঃদ্রঃআওয়ামী কর্মীদের দলের প্রতি,নেতাদের প্রতি ত্যাগের কথা লিখে শেষ করা যাবে না।

আমার কথা হলো সন্মানিত প্রিয় নেতারা আপনারা দেশের এই ক্রান্তিলগ্নে সকল মানুষের মাঝে যেমন সহায়তার হাত বাড়িয়েছেন তেমনি আপনাদের কর্মীদের প্রতিও যতটুকু সম্ভব একটু খেয়াল রাখুন খোঁজ রাখুন।তারা এখনও আপনার পাশে থেকে মানুষদের সহায়তা করে যাচ্ছে কিন্তু নিজের যে সহায়তা লাগবে সেটা হয়তো বলতে পারতেছে না।

 

—-আমার লেখায় কোনো ভুলত্রুটি ও কারো মনে আঘাত দিয়ে থাকলে নিজ গুনে ক্ষমা করে দিবেন।

আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুক…আমিন।

Close