তিতাস

২৫ তম করোনায় মৃত্যু অধ্যাপক মনিরুজ্জামানের মরদেহ দাফন করেন স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার

করোনায় মৃত্যু অধ্যাপক মনিরুজ্জামানের মরদেহ দাফন করেন স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার

২৫ তম লাশ দাফন অধ্যাপকের মৃত্যুতে সহপাঠিদের শোক প্রকাশ

নিজস্ব প্রতিনিধিঃ হোমনা বঙ্গবন্ধু সরকারী কলেজের অধ্যাপক মনিরুজ্জামান মনির (৫০) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

সোমবার (৩ আগস্ট) দুপুর ৩.৩৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি কুমিল্লা দক্ষিণ জেলার নিমসার দূর্গাপুরের মজিবুর রহমানের ছেলে।

তাহার পরিবার সূত্রে জানা যায়,মৃত অধ্যাপক মনিরুজ্জামান গত ৪০ দিন যাবত করোনায় আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।মৃত মনিরুজ্জামানের লাশ জানাজা দাফন করতে ফোনে খবর পেয়ে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকার ছুটে আসেন কুমিল্লা দক্ষিণ জেলার অন্তর্গত নিমসার দুর্গাপুরে।সন্ধ্যায় ঢাকা থেকে অধ্যাপক মনিরুজ্জামানের লাশ তার নিজ গ্রামে পৌঁছালে লিটন সরকারের  নেতৃত্বে ১৫ জনের একটি তরুণ টিম মরহুমের দাফন  কার্য সম্পন্ন করেন। এটি এই টিমের ২৫ তম লাশ দাফন।

 

মৃত অধ্যাপক মনিরুজ্জামানের বন্ধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ৯৬ তম ব্যাচের সহপাঠী চান্দিনা মহিলা কলেজের শিক্ষক এনায়েতউল্লাহ তার মৃত্যুতে শোক জানান এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। সে সাথে তিনি অত্যন্ত সাহসিকতার সহিত করোনাকালে এমন মানবিক কাজের জন্য লিটন সরকার এবং তার টিমের প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করেন। কৃতজ্ঞতা প্রকাশ করেন তার আরেক সহপাঠী শ্যামল দত্ত স্যার।

 

এ সময় লিটন সরকার বলেন, শুধু কুমিল্লা উত্তর জেলা নয়, আজ ফোন পেয়ে আমরা এসেছি কুমিল্লা দক্ষিণ জেলায়। তিনি বলেন, যদি প্রয়োজন মনে করেন আমরা দেশের যে কোনো প্রান্তে এই টিম কাজ করতে ২৪ ঘন্টা প্রস্তুত। শুধু করোনায় মৃতদেহ দাফন নয়, যেকোন প্রাকৃতিক দূর্যোগেও আমরা কাজ করতে প্রস্তুত বলেন লিটন সরকার।

 

এসময় লিটন সরকারের সাথে সহযোগিতায় ছিলেন যাদব রয়,জেমস, জুলহাস, জুয়েল,শরীফ, কাউছার, আবীদ, শামীম, জেমস, মাসুদ ভূইয়া, শাহীন, রবিউল খলিলুর রহমান সহ প্রমুখ।

Close
Close