অর্থনীতি

সৌদি আরবে এয়ারপোর্ট এবং স্থল বন্দরের আউটলেট খুলে দেওয়ার তারিখ ঘোষনা

সৌদি আরবে এয়ারপোর্ট এবং স্থল বন্দরের আউটলেট খুলে দেওয়ার তারিখ ঘোষনা

আগামী ২৩ সেপ্টেম্বর সৌদি আরবের ৯০ তম জাতীয় দিবস । দিবসটি মূলত সৌদি আরবের প্রতিষ্ঠা দিবস। প্রতিবারের মতো এবারও সৌদি আরব অত্যন্ত আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় এই দিবস উদযাপন করবে সমস্ত সৌদিআরব জুড়ে।

সৌদি জাওয়াত আজকে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সৌদি জাতীয় দিবসের পর থেকে এয়ারপোর্ট এবং স্থল বন্দরের আউটলেট গুলো খুলে দেওয়া হবে। খবর আল আরাবিয়া’র।

১৯০২ সালের ১৫ জানুয়ারি সৌদি আরবের প্রতিষ্ঠাতা বাদশাহ আব্দুল আজিজ আব্দুর রহমান আল সৌদ এক র’ক্তক্ষয়ী যু’দ্ধের মাধ্যমে তার পৈত্রিক শহর রিয়াদ দখ’ল করেন। দীর্ঘ প্রায় ৩২ বছর সং’গ্রা’মের পর ১৯৩২ সালের ২১ মে এক রা’জকী’য় ফরমানের মাধ্যমে আরবের বিভিন্ন বংশ, গোত্র বা প্রদেশ একত্রিকরণের ঘোষণা দেয়া হয়। পরবর্তীতে একই বছর ২৩ সেপ্টেম্বর আধুনিক সৌদি আরব গঠিত হয়। আর সেই থেকে ২৩ সেপ্টেম্বর দিনটিকে সৌদি আরবের জাতীয় দিবস হিসেবে গ’ণ্য করা হয়।

বর্তমানে প্রায় ২০ লক্ষর অধিক বাংলাদেশী শ্রমিক বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন। সুখে, দুঃ’খে সৌদি আরব সবসময় আমাদের দেশের পাশে দাঁড়ায়। দুই দিন সৌদি সরকারি ছুটি পাশাপাশি ২৩ সেপ্টেম্বর বাংলাদেশ দ্রুতবাস রিয়াদ এবং জেদ্দা কনসুলেট সৌদি বিজয় দিবস উপলক্ষ্যে বন্ধ থাকবে ।

Close
Close