রাজনীতি

বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা

আসন্ন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের মনোনয়ন নিয়ে বিরোধের জের ধরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ের সামনে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার বিকালে উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের জন্য ডাকে দলটি। ঢাকা-১৮ আসনের মনোনয়নপ্রত্যাশী এস এম জাহাঙ্গীর হোসেন ও কফিল উদ্দিন নিজেদের সমর্থকদের নিয়ে কার্যালয়ের সামনে অবস্থান নেন। এ সময় উভয় পক্ষের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির এক পর্যায়ে বেধে যায় সংঘর্ষ। আহত হয় বেশ কয়েকজন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাক্ষাৎকার উপলক্ষে ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ এই চারটি আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশীরা দুপুর থেকে গুলশান কার্যালয়ে মিছিল নিয়ে আসতে শুরু করেন। তবে ঢাকা-১৮ আসনের মনোনয়নপ্রত্যাশী ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহম্মেদ ও যুবদলের ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে কার্যালয়ে আসেন। এ সময় নেতাকর্মীদের হাতে ব্যানার, ফেস্টুন দেখা যায়। এ দু’নেতার কর্মী-সমর্থকরা কার্যালয়ের সামনের রাস্তায় অবস্থান নিয়ে নিজ প্রার্থীর পক্ষে স্লোগান দেন। একপর্যায়ে কফিল উদ্দিনের কর্মী-সমর্থকদের ওপর অতর্কিতভাবে লাঠিসোটা নিয়ে হামলা চালায় একদল যুবক।

বিকাল ৫টায় ঢাকা-৫ আসনের মনোনয়নপ্রত্যাশীদের দিয়ে সাক্ষাৎকার শুরু হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা নিজ নিজ বাসায় থেকে ভার্চুয়ালে প্রার্থীদের সাক্ষাৎকার নেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাই পার্লামেন্টারি বোর্ডের সদস্য।

Close
Close