দেবিদ্বার

দেবিদ্বার’র ত্রিবিদ্যা সড়কটি বাঁশ দিয়ে বন্ধ করায় ছাত্র-ছাত্রী, জনগণ ও গাড়ি চলাচলের দুর্ভোগ

দেবিদ্বার’র ত্রিবিদ্যা সড়কটি বাঁশ দিয়ে বন্ধ করায় ছাত্র-ছাত্রী, জনগণ ও গাড়ি চলাচলের দুর্ভোগ

****************************************

মোঃ বিল্লাল হোসেন:-

কুমিল্লা দেবিদ্বার  উপজেলার ১২নং ভানী ইউনিয়নের ত্রিবিদ্যা থেকে সাইতলা আলহাজ্ব জুনাব আলী হাইস্কুলের সড়ক টি প্রায় ৩০ বছর পূর্বেই এই সড়ক  দিয়ে নোয়াগাঁও, সূর্যপুর, সাইতলা, বাড়াইমুরা,সাহার পার ও চৌমুহনী দিয়ে মুরাদনগর উপজেলার অধিকাংশ ইউনিয়নসহ বিভিন্ন গ্রামে অনেক লোকজন চলাফেরা করে আসছে। কিন্তু হঠাৎ ত্রিবিদ্যা চৌরাস্তার মোড় হইতে প্রায় ৫ শত গজ পশ্চিমে বাঁশ দিয়ে বেড়া ও চাংজা দিয়ে সড়কপথের জনগণ ও গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে ত্রিবিদ্যার গ্রামের মৃত. আবুল হাশেমের ৪ ছেলে ১) আব্দুর রশিদ মিয়া, ২)সুলতান আহমেদ, ৩)আব্দুল মবিন, ৪)মোঃ রফিক মিয়া । বাঁশ দিয়ে বেড়া ও চাংজা দিয়ে সড়কপথের যোগাযোগ বন্ধ করার কারণ জানতে চাইলে আব্দুর রশিদ ও সুলতান মিয়া বলেন, এই সড়কটি সরকারি খাস জমির উপর দিয়ে যায়নি এই সড়কটি তাহাদের ৪ ভাইয়ের নিজ মালিকীয় জায়গার উপর দিয়ে গিয়েছিল । এইজন্য দীর্ঘদিন যাবত আদালতে মামলা চলার পর রায় পেয়ে এই সড়কটি বন্ধ করে দিয়েছি।

 

অথচ, এই সড়ক দিয়ে সাইতলা আলহাজ্ব জুনাব আলী হাই স্কুলের প্রায় ৪/৫ শত ছাত্র-ছাত্রী হাইস্কুলে যাতায়াত করে আসছে।

এলাকার সাধারণ জনগণের দাবি  ত্রিবিদ্যার এই গাড়ি ও জনগণের চলাচলের ব্যস্ত সড়কটি উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে সম্পূর্ণ উন্মুক্ত করা হোক।

নয়তো হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের যাতায়াত সমস্যাসহ জনগণ উক্ত ভানি ইউনিয়নের দক্ষিণাঞ্চলে অবস্থিত বরাট সিএনজি স্টেশন হয়ে মাধাইয়া বাজার ,ইলিয়টগঞ্জ বাজার, চান্দিনা বাজার ও কুমিল্লা টু রাজধানীর যেকোনো স্থানে চলাচল করতে এই সড়কটি খুবই গুরুত্বপূর্ণ ও গাড়ি চলাচলে ব্যস্ত থাকে।

 

সড়ক বন্ধের বিষয়টি ১২ নং ভানী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফাতেমা বেগমের মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান সড়ক বন্ধের বিষয়টি কেউ আমাকে অবগত করেনি।

আমি যতটুকু জানি এই সড়কের জমি নিয়ে আদালতে মামলা চলছে। মামলার বাদী-বিবাদী কোন পক্ষ এই মামলার রায় পেয়েছে তা আমাকে কেউ জানায়নি। না জানিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে।

 

ইউপি সদস্য সুমন খাঁন জানান,এই সড়কটা বন্ধের ব্যাপারে আমাকে কেউ কিছু বলেননি।

তবে গত ৭/৮ দিন পূর্বে মৃত. হাসেমের ৪ ছেলে মামলার রায় পেয়েছে মর্মে ত্রিবিদ্যা এলাকায় মাইকিং করেন। মাইকিং করার সময় বলা হয় ত্রিবিদ্যা টু সাইতলা হাইস্কুলের এই সড়কটির যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বন্ধ ঘোষণা করা হল আদেশক্রমে বাদীপক্ষ।

 

এলাকাবাসীর দাবি উপজেলা সড়ক কর্তৃপক্ষের নিকট মৃত. হাসেম এর ৪ পুত্রের মাধ্যমে ত্রিবিদ্যার সড়ক বন্ধের বিষয়টি গুরুত্বসহকারে আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

Close
Close