তথ্য প্রযুক্তি

চান্দিনায় মসজিদ কমিটির প্রতিবাদ সভা

চান্দিনায় মসজিদ কমিটির প্রতিবাদ সভা

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার চান্দিনায় মসজিদের জায়গা দখলের প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে কমিটির লোকজন ও স্থানীয় ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে আছরের নামাজ শেষে চান্দিনা বাজার কেন্দ্রিয় জামে মসজিদের সামনে ওই প্রতিবাদ করে তারা।

সভায় মসজিদ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক এরশাদ আলী ভূইয়া সহ বক্তারা বলেন- ‘চান্দিনা পশ্চিম বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সম্মুখে সরকারি খাস ভূমিতে ৪টি দোকান নির্মাণ করে মসজিদ কমিটি। যা সর্বশেষ বিএস খতিয়ানেও উল্লেখ রয়েছে এবং জেলা প্রশাসকও অবগত রয়েছেন। দোকানগুলোর আয় দিয়ে মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনের বেতন, বিদ্যুৎ বিলসহ মসজিদের উন্নয়নে ব্যয় করা হয়। দীর্ঘ কয়েক যুগ ধরে এভাবেই চলে আসছিল।

গত শুক্রবার (৯ অক্টোবর) রাতের আঁধারে সা’আদ বিল্ডার্স লিঃ এর সাইনবোর্ডে মসজিদের ৪টি দোকানের সামনে অবৈধভাবে দেয়াল নির্মাণ করে। এছাড়া মুয়াজ্জিনের হুজরাখানা ও মুসল্লিদের অজুর জন্য ব্যবহৃত ঘাটলাও বন্ধ করে দেয়।’

প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন- চান্দিনা আল আমিন ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জাকির হোসেইন, মসজিদ উন্নয়ন কমিটির সভাপতি হাজী মো. রমজান আলী, কোষাধ্যক্ষ মো. আবু তাহের মুন্সী, মসজিদ কমিটির সদস্য হাজী জয়নাল আবেদীন, মাকসুদ হাসান মাসুম, নূরুল ইসলাম মুন্সী, মো. জালাল উদ্দিন, ডা. আ. বারী সরকার, মো. দেলোয়ার হোসেন। এসময় মসজিদ মার্কেটের ব্যবসায়ী ও মুসল্লীগণ উপস্থিত ছিলেন।

Close
Close