জেলার খবর

স্বামীকে গলাকেটে হত্যা, ঘটনার এপিঠ-ওপিঠ

স্বামীকে গলাকেটে হত্যা, ঘটনার এপিঠ-ওপিঠ

ডালিম হাজারী:-ফেনী শহরের নাজির রোড এলাকায় মো. সোহেল (৩৫) নামে দুবাই প্রবাসী এক যুবককে কুপিয়ে হত্যা করে পালিয়েছেন তার স্ত্রী। হত্যাটি কোন সাধারণ হত্যা নয়-মোটামুটি নৃসংশ হত্যাকান্ডই বলা চলে। একজন স্ত্রী কেন তার স্বামীকে এভাবে হত্যা করল, তার ও তার সন্তানদের ভবিষ্যতের কথা কেন চিন্তা করল না। এসব প্রশ্ন মাথার মধ্যে বারবার ঘুরপাক খাচ্ছিল।

শনিবার কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে হত্যাকারী স্ত্রী শিউলীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারের পর তারা গণ্যমাধ্যমকে এ ব্যাপারে অবহিত করেন। র‌্যাবের ব্রিফিং শোনার পর মাথায় প্রশ্নের জট কিছুটা খুলেছে।
.
র‌্যাব বলেছে, সোহেল-শিউলী দম্পতির দ্বন্ধ শুরু হয় পরকিয়া নিয়ে।এ নিয়ে তুমুল ঝগড়ার এক পর্যায়ে শিউলীকে তালাক দেয় সোহেল। ক্ষিপ্ত হয়ে বটি দিয়ে কুপিয়ে ও গলা কেটে তাকে খুন করে দুই সন্তান নিয়ে গভীর রাতে পালিয়ে যায় শিউলী।
০৪.
ঘটনার প্রথম দিন একচেটিয়া শিউলীকে দোষারোপ করে আসছিলো মানুষ। এখন মানুষের চিন্তা কিছুটা মোড় নিয়েছে। ফুলের মত দুটি সন্তান থাকতে সোহেল কেন পরকীয়া করল, সে কেন চিন্তা করল না- স্ত্রীকে তালাক দিলে ফুলের মত দুটি সন্তানের কী হবে।
০৪.
ঘটনা যাই হোক। অপরাধ যত বড়ই হোক আইন হাতে তুলে নিয়ে হত্যা কোন দিনও সমাধান হতে পারেনা। আবার স্ত্রী শিউলীযে পুরোটা সত্য বলছে তাও ঠিক বলা যাবেনা। পরকীয়ার বিষয়টা তার দিক থেকেও হতে পারে। এমনটাও ভাবছেন অনেকে।
০৫.
বাবা খুন, মা গ্রেফতার দুই সন্তানের কী হবে? এমন প্রশ্ন আমাকে অস্থির করে তুলেছে। ৭ বছর বয়সী শিশু রিহান ও ৪ বছর বয়সী জান্নাত। বাবা-মায়ের সাথে ভালোভাবেই বেড়ে উঠছিল তারা। পরকিয়ার জেরে সুখের সংসারটিতে অশান্তি শুরু হয়।
০৬.
বাবা সোহেল খুনের শিকার হয়ে না ফেরার দেশে, আর খুনের দায়ে মা রোকেয়া আক্তার শিউলীকে গ্রেফতার করে র‌্যাব। রবিবার সকালে র‌্যাব অফিসে প্রেস ব্রিফিং শেষে গণমাধ্যমকর্মীরা যখন শিউলীর ছবি তুলছিল তখন মাকে কাছে পেতে জান্নাত চিৎকার করে কাঁদছিল। তখন র‌্যাবের এক সদস্য তাকে কোলে তুলে নেন। ফেনী মডেল থানায় হস্তান্তর করতে নিয়ে যাওয়ার জন্য যখন তাকে র‌্যাবের গাড়ীতে তোলা হয় তখন দুই ভাই-বোনের কান্না আরো বেড়ে যায়। একপর্যায়ে শিউলীর কোলে বসিয়েই থানায় নেয়া হয় তাকে।
০৭.
অকস্মাৎ মা-বাবাকে হারিয়ে দুই সন্তানের ভবিষ্যত কী হবে এনিয়ে দুশ্চিন্তায় স্বজনরা।এদিকে পুলিশের দায়িত্বশীল সূত্র জানায়, দুই শিশু রিহান ও জান্নাত কার কাছে থাকবেন আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। এ এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে দুই অবুঝ শিশু।
০৮.
মোদ্দাকথা-পরকীয়া অনেকগুলো জীবনকে এক সাথে তছনছ করে দেয়। স্বামী স্ত্রীর মাঝখানে শয়তান এখানে সুক্ষ্মভাবে কাজ করে। পারিবারিক জীবন সুখের হওয়ার জন্য ধর্মীয় অনুশাসন যথাযথভাবে মানা উচিত এবং স্রষ্ঠার কাছে চাওয়া উচিৎ-তিনি যেন পরকীয়া নামক ভয়াবহ এ ভাইরাস থেকে রক্ষা করেন। এটি আমাদের পুরো সমাজের জন্য মরণঘাতী।

হাজারী কথা।
২২ আগস্ট ২০২১

Close